বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রপতির পদত্যাগ ইস্যুতে সংবিধান, আইনী নৈরাজ্য ও অতীত ইতিহাস! শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতির মিথ্যাচার বনাম সাংবিধানিক সমাধান! সহায় সম্পত্তি পুণ্যের কাজে ওয়াক্ফ গঠন ও প্রাসঙ্গিকতা! শেকড়ের সন্ধানে সাঁইজির ধামেঃ লালন কি জাত সংসারে— রক্তাক্ত মাহমুদুর রহমানের কুষ্টিয়ায় আগমন বনাম দুধের মাছিদের আনাগোনা! জনপ্রশাসন, জেলা প্রশাসক ও স্যার সম্বোধন কতটা সংবিধান ও আইনসম্মত! ক্রেতা ঠকে গেলে বিক্রেতার বিরুদ্ধে যত আইনগত প্রতিকার! আইনে জামিন চর্চা বনাম বিচারকের পদত্যাগের দাবীতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ! নিজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের থেকেই ভিসি নিয়োগের অনুরোধ ইবি শিক্ষকদের সংবিধান সংস্কারঃ সংশোধন না-কি পুনর্লিখন? 
আগামী ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা

আগামী ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা

ডেস্ক রিপোর্টঃ রবিবার নির্বাচন কমিশন সভা শেষে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী বলেন আগামী ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। জাতির উদ্দেশে ভাষণের মধ্য দিয়ে ওই দিন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা তফসিল ঘোষণা করবেন। ঘোষণাটি দুপুরে হতে পারে এ সম্ভাবনার কথা জানান শাহাদত চৌধুরী।

শাহাদত হোসেন চৌধুরী বলেন, ৪ নভেম্বর তফসিল ঘোষণার পরিকল্পনা ছিল আমাদের। তবে সবকিছু বিচার-বিবেচনা করে আমরা ৮ নভেম্বর ঘোষণার সিদ্ধান্ত নিয়েছি।

তফসিল ও ভোটগ্রহণের মধ্যে কতদিন ব্যবধান হবে, এমন প্রশ্নের জবাবে শাহাদত হোসেন চৌধুরী বলেন, একটা স্ট্যান্ডার্ড সময় অনুযায়ী আমরা ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করবো। এটা ৪৫ দিনের কাছাকাছি হতে পারে।’

শাহাদত হোসেন চৌধুরী জানান সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনও সিদ্ধান্ত হয়নি।

তিনি আরো বলেন  সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে সীমিত আকারে। তবে কত আসনে ইভিএম ব্যবহার করা হবে  সেই সিদ্ধান্ত হয়নি।

কমিশন সূত্রে জানা গেছে যে, ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ ডিসেম্বর বড়দিনের আগে।

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel